নড়াইল অফিসঃ নড়াইলে বসত বাড়ি ভেঙ্গে দেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন সদরের আকদিয়া চর গ্রামের কৃষক বিধান সান্ন্যাল। শনিবার ৩ ফ্রেরুয়ারী দুপুরে নড়াইল জেলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

লিখিত অভিযোগে তিনি বলেন এলাকার প্রভাবশালি বিদ্যুৎ সান্ন্যালের নেত্বতে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে জোরপূর্বক উচ্ছেদের জন্য ভেকু দিয়ে তার বসত বাড়ী ভেঙ্গে দেয়া হয়। তিনি বলেন দীর্ঘ ৪০ বছর নড়াইল সদর উপজেলার আগদিয়া মৌজার আর এস ৩৪৪২ ও ৩৭০৭ নং খতিয়ানের ৫৯২৪ দাগের ৪৭.৫০ শতক জমিতে আমার বসত বাড়ী। এই দীর্ঘ সময় ধরে তিনি স্ত্রী পরিবার নিয়ে বসবাস করে আসছেন বলে জানান।

গতকাল শুক্রবার ০২ ফ্রেরুয়ারী বিকাল ৫টার সময় হঠাৎ করে স্থানীয় প্রভাবশালী বিদ্যুৎ সান্ন্যালের নেত্বতে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে ভেকুর সাহায্যে তার বসত বাড়ী ভাংচুর ও টাকা ও গহনা লুটপাট করে । সন্ত্রাসীরা বাড়ি নির্মাণের জন্য গচ্ছিত ১২ লাখ টাকা ও বিধান সান্ন্যালের মাধ্যমিক স্কুল শিক্ষিকা স্ত্রী কল্যানী বাগচীর ৫ ভরি স্বর্ণের গহনা নিয়ে যায়।

বাধা দিতে গেলে জীবনে মেরে ফেলার হুমকি দেয়। প্রান রক্ষায় বিধান সান্ন্যাল তার স্ত্রী ছেলে সহ বাড়ী থেকে চলে অন্যত্র আশ্রয় নেন। এ ব্যাপারে সুবিচারের জন্য তিনি প্রশাসনের নিকট সাহায্য প্রার্থণা করেন। সংবাদ সম্মেলনের সময় স্ত্রী কল্যানী বাগচী, ছেলে দিপ্ত সান্ন্যাল উপস্থিত ছিলেন। এ বিষয়ে তিনি আগামীকাল রোববার নড়াইল আদালতে মামলা করার কথা জানান।